BCCI প্রকাশ করল IPL 2021 এর সূচী, টানটান উত্তেজনাপূর্ণ দুবাই

Published:

১৯ সেপ্টেম্বর IPL 2021 দ্বিতীয় দফার প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্স।

সম্প্রতি বাকি আইপিএলের সূচি ঘোষণা করা হয়েছে । ২৭ দিনে ধরে হতে চলেছে আইপিএলের বাকি ম্যাচ গুলি। ১৯ সেপ্টেম্বর প্রথম ম্যাচে মুখোমুখি হতে চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্স। এবং দ্বিতীয় ম্যাচেই ২০ সেপ্টেম্বর আবুধাবিতে খেলবে কলকাতা নাইট রাইডার্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

রবিবার বিসিসিআই-এর তরফ থেকে জানানো হয়েছে যে,” আগামী ৮ অক্টোবর গ্রুপ পর্যায়ের শেষ ম্যাচ হবে। প্রথম কোয়ালিফায়ার হবে আগামী ১০ অক্টোবর। এলিমিনিটের হবে ১১ অক্টোবর। আগামী ১৩ অক্টোবর দ্বিতীয় কোয়ালিফায়ার হবে। তারপর আগামী ১৫ অক্টোবর হবে ফাইনাল।” ফাইনালের আয়োজন করা হচ্ছে দুবাইতে।


কিন্তু কমদিনে বেশি ম্যাচ হওয়ার কারণে বেশি ‘ডবল হেডার’ হতে চলেছে। বিসিসিআই জানিয়েছে, “আরব আমিরশাহিতে সাতটি ‘ডবল হেডার’ হবে। ভারতে পাঁচটি ‘ডবল হেডার’ হয়েছিল। আগের মতোই দুপুরের ম্যাচ শুরু হবে ৩ টে ৩০ মিনিট থেকে। অন্যদিকে, ৭ টা ৩০ মিনিট থেকে সন্ধ্যার ম্যাচ শুরু হবে। সেভাবেই গ্রুপ পর্যায়ের ২৭ টি ম্যাচ হবে।” দ্বিতীয় পর্যায়ে সবথেকে বেশি ম্যাচের আয়োজনের দায়িত্ব পেয়েছে দুবাই। সেখানে মোট ১৩ টি ম্যাচ হবে। আবুধাবিতে আটটি ম্যাচ হবে। নক-আটউট পর্বের কোনও ম্যাচ আবুধাবিতে হবে না । দুটি করে নক-আউট ম্যাচ হবে যথাক্রমে দুবাই এবং শারজাতে। প্রথম এবং ফাইনাল ম্যাচ হবে দুবাইয়ে। এলিমিনেটর এবং দ্বিতীয় কোয়ালিফায়ার আয়োজন হবে আছে শারজাতে।

এইবার দেখে নিন বাকি আইপিএলের পুরো সূচি।
এবার আইপিএলে করোনাভাইরাসের জেরে প্রথম ২৯ টি ম্যাচের পরেই স্থগিত হয়ে যায় টুর্নামেন্ট। একাধিক ক্রিকেটারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। ভারতীয় বোর্ডে আশা করছে, ঠিক টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হলেও আইপিএলের দ্বিতীয় পর্যায়ে বেশিরভাগ বিদেশি খেলোয়াড়ই থাকতে পারবেন। অন্যান্য বিদেশি টি-টোয়েন্টি লিগের সঙ্গেও সূচি যাতে মিলে না যায়, তা নিয়েও আলোচনা করে তারপর আইপিএলের সূচি পেশ করা হয়েছে।

Related articles

spot_img

Recent articles

spot_img